মেনু নির্বাচন করুন

দর্শনীয় স্থান

  পারখী ইউনিয়নের দর্শনীয় স্থান নিম্নে দেত্তয়া হল:

আলা উদ্দিন সিদ্দিকী কলেজ: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,বঙ্গবন্ধু টেক্সটাইল ইন্জিনিয়ারিং কলেজের প্রতিষ্ঠাতা , কালিহাতীর মা- মাটি, মানুষের কৃতিসন্তান,সাবেক মাননীয় মন্ত্রী, মাননীয় সাংসদ, জননেতা আব্দুল লতিফ সিদ্দিকীর দাদার নামে প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন। এখানে ঐতিহ্যবাহী আউলিয়াবাদ বাজারটি দেখতে অত্যন্ত সুন্দর ও মনোমুগ্ধকর। তাছাড়া এখানে করিমুন্নেছা সিদ্দিকী উচ্চ বিদ্যালয়টি পারখী ইউনিয়নের অন্যতম বিদ্যাপীট।

তকেয়া মসজিদ ও মাজার: তকেয়া জামে মসজিদ প্রাচীন কালেই স্থাপিত হয়েছে। অত্র ইউনিয়নের সবচেয়ে পুরানো মসজিদ এটি। তাছাড়া এখানে হযরত শাহ: একিন (র:) এর মাজার রয়েছে।

বর্গা শরিষাআটা উচ্চ বিদ্যালয়: ১৯০২ সালে স্থাপিত এই বিদ্যালয়।

বর্গা বাজার: বর্গা বাজার অনেক পুরানো একটি বাজার। এটি বংশাই নদীর তীরে অবস্থিত।

পারখী গ্রাম: পারখী গ্রামটি অনেক বড় একটি গ্রাম। এখানে বিভিন্ন পেশার মানুষ বসবাস করে। কিকামার, জেলে, মালি, কৃষক, নাপিত,সহ অনেক উচ্চ শিক্ষিত লোকের বসবাসের স্থান। এই গ্রামে পারখী- রাসুলপুর দাখিল মাদ্রাসা, মনির উদ্দিন পাবলিক উচ্চ বিদ্যালয় সহ একটি সরকারী প্রাথমিক বিদ্যালয় রয়েছে। উত্তর পারখীতে একটি পাকা মসজিদ এবং বংশাই নদীর উপর লম্বা সেতু বয়েছে।

ভিয়াইল মাদ্রাসা: এখানে একটি হাফিজিয়া মাদ্রাসা রয়েছে।

আমজানি: এখানে একটি কালি মন্দির রয়েছে। শিক্ষিত লোকের বসবাস এখানে।

শরিষাআটা: পুরানো গ্রামের মধ্যে এটি অন্যতম। বর্তমান চেয়ারম্যান জনাব মো: আব্দুর রাজ্জাক সিদ্দিকী সাহেবের বাড়ী এখানে। একটি মাদ্রাসা ও একটি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এখানে বড় একটি ভাসমান মসজিদ রয়েছে।

রাসুলপুর: এই গ্রামের বেশীর মানুষ দেশের বাইরে বসবাস করেন।